বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ ইং ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক :

নতুন বছরের প্রথম দিনেই সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরে শুরু হয়েছে নতুন বই বিতরণ উৎসব। সোমবার (১ জানুয়ারী) সকাল থেকেই জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়েছে। এ বছর জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে চার লাখের বেশি শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হচ্ছে নতুন বই। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমানের সভাপতিত্বে সকালে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আক্তার হোসেন শাহিন।

একই সময়ে লক্ষ্মীপুর সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক ও প্রাথমিকের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন প্রতিষ্ঠানটির সভাপতি অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না। এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজকেরা বেগমসহ ওই প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ।

এদিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জে আত্ তামরিন ক্যাডেট স্কুল অ্যান্ড মাদরাসায় বই বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন, চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলী হোসেন। এরপর বেলা সাড়ে ১১টায় স্থানীয় আলহাজ্ব ইব্রাহিম মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণ করা হয়। এসময় আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহি উদ্দিন। বক্তব্য রাখেন- চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান এম ছাবির আহম্মেদ, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. আলী হোসেন প্রমুখ।

জেলা শিক্ষা ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ৭৩২টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ের আড়াই লাখের বেশি শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হচ্ছে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের প্রায় ১ লাখ ৯৪ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১